নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করেছে মিরপুর প্রেসক্লাব

গণমাধ্যম শিরোনাম

নিজস্ব প্রতিনিধি:: নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করেছে মিরপুর প্রেসক্লাব-ঢাকা। এ উপলক্ষ্যে শনিবার সকালে মিরপুর প্রেসক্লাবের সামনে থেকে একটি শোক র‍্যালী বের হয়। র‍্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকার মিরপুরে অবস্থিত শহীদ বুদ্ধিজীবি স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করে।

এরপর বিকালে প্রেসক্লাবে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ’সময় মিরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন মোল্লার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন, মিরপুর প্রেসক্লাবের সভাপতি- সৈয়দ শফিকুর রহমান পলাশ।

সভাপতির বক্তব্যে সৈয়দ শফিকুর রহমান পলাশ বলেন, ‘১৪ ডিসেম্বর দেশের ইতিহাসে এক কলঙ্কময় দিন’। মহান মুক্তিযুদ্ধের শেষ দিনগুলোতে পাকিস্তানি হানাদার বাহিনী, স্বাধীনতাবিরোধী অপশক্তি ও তাদের দোসররা পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশকে মেধাশূন্য করার ঘৃণ্য ষড়যন্ত্রে নামে। তারা বাঙালি বুদ্ধিজীবীদের হত্যা করে। স্বাধীনতাবিরোধীরা এই পরিকল্পিত নৃশংস হত্যাযজ্ঞের মধ্য দিয়ে পরাজয়ের প্রতিশোধ নেয়। বাংলাদেশ যাতে আর কখনও মাথা তুলে দাঁড়াতে না পারে, সেটাই ছিল এ হত্যাযজ্ঞের মূল লক্ষ্য।

এ‘সময় বক্তব্য রাখেন, মিরপুর প্রেসক্লাবের সহ সভাপতি- এম এন জামান কামাল ও মোঃ আমিনুল ইসলাম রিপন, যুগ্ম সম্পাদক- মোঃ রিয়াজুল ইসলাম, দপ্তর সম্পাদক- শাহজাহান সিরাজ সবুজ, প্রচার সম্পাদক- মারুফ হায়দার প্রমুখ।

এর আগে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও বিশেষ প্রার্থনা করা হয়।

পোস্টটি শেয়ার করুন