আনারসের জুসের ৪ টি উপকার

লাইফস্টাইল শিরোনাম

লাইফস্টাইল ডেস্ক :: আনারস আমাদের দেশে অত্যন্ত জনপ্রিয় ফল। বিভিন্ন রোগ প্রতিরোধে আনারস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সুস্বাদু রসাল এই ফলটি অ্যান্টিঅক্সিডেন্ট ও বোমেলাইন সমৃদ্ধ। এ ছাড়া ভিটামিন এ, সি, ম্যাঙ্গানিজ এবং ভিটামিন বি-৬ এ পরিপূর্ণ ফলটি মানবস্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এছাড়া আনারস প্রদাহ কমানোতেও ভূমিকা রাখে।

শরীরে পুষ্টির ঘাটতি মেটানোর পাশাপাশি বিভিন্ন রোগে উপকারী হিসেবে কাজ করে এটি। ওজন নিয়ন্ত্রণে রাখে আনারসের জুস।

আসুন জেনে নেই আনারসের জুসের ৫ উপকার:- 

১. দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি কমায়

আনারসের জুস ভিটামিন এ, সি এবং অ্যান্টিঅক্সিডেন্টের অনেক ভালো উৎস। আর এ কারণে এটি হৃদরোগ, ডায়াবেটিস ও ক্যান্সারের মতো দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি কমাতে সহায়তা করে। এ ছাড়া শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে অনেক উপকারী হিসেবে কাজ করে আনারসের জুস।

২. শ্বাসনালির জন্য উপকারী

শ্বাসনালির বিভিন্ন সমস্যায় উপকারী হিসেবে কাজ করে আনারসের জুস। বিশেষ করে এটি অ্যালার্জি ও হাঁপানি নিয়ন্ত্রণে সহায়তা করে।

৩. বয়স্ক ত্বক ও কোষের জন্য উপকারী

এক কাপ আনারসের রস থেকে আপানি প্রায় ১১০ মিলিগ্রাম পর্যন্ত ভিটামিন সি পেতে পারেন। আর এটি আপনার কোষের বৃদ্ধি ও মেরামত করতে এবং বয়স্ক ত্বকের উপকারী হিসেবে কাজ করবে। ভিটামিন সি আমাদের ইমিউন সিস্টেমের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

৪. হজমে সহায়তা করে

আনারসে জুস থেকে পাওয়া বিভিন্ন এনজাইমসমূহ হজমের উপকারে সহায়তা করতে পারে। গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যা কমাতেও সহায়ক হিসেবে কাজ করে আনারস।

পোস্টটি শেয়ার করুন