সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১’র অভিযান, ২৮’কেজী গাঁজাসহ ১ মাদব্যবসায়ী গ্রেফতার

অপরাধ শিরোনাম

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১’র অভিযান, ২৮’কেজী গাঁজাসহ ১ মাদব্যবসায়ী গ্রেফতার। গতকাল শনিবার সকাল ৭’টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে চেকপোস্ট বসিয়ে মাদক ব্যবসায়ী নাজমুল হোসাইনকে আটোক করা হয়। এসময় তার ব্যবহৃত প্রাইভেটকার তল্লাশী করে ২৮’কেজী গাঁজা উদ্ধারসহ প্রইভেটকারটিকে জব্দ করা হয়।
র‌্যাব জানায়, সিদ্ধিরগঞ্জ থানাধিন আদমজী নগরে অবস্থিত র‌্যাব-১১’র সদর দপ্তরের একটি দল ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে অভিযান চালায়। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার সকাল ৭’টায় চালানো উক্ত অভিযানে ঢাকা মেট্রো গ ১৭-৯৬৪৫ নং একটি প্রইভেটকারের গতিরোধ করা হয়। এসময় উক্ত প্রাইভেটকারে থাকা নাজমূল হোসাইনকে গ্রেফতারসহ তার গাড়ীতে রাখা ২৮’কেজী গাঁজা উদ্ধার করা হয়। প্রাইভেটকারটি আলামত হিসেবে জব্দ করা হয়। ধৃত নাজমুল হোসাইন(২৪) কুমিল্লা জেলার কসবা থানার হাক্র গ্রামের বাসিন্ধা। জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। তার একমাত্র পেশা ছিল মাদক ব্যবসা। জিজ্ঞাসাবাদে সে আরোও স্বীকার করে যে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে কুমিল¬া সীমান্ত দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা বাংলাদেশে প্রবেশ করায় এবং বিভিন্ন কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানায় র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করেছে।

১। র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।¬¬———— বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাচাঁতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

২। এরই ধারাবাহিকতায় অদ্য ০৭ ডিসে¤¦র ২০১৯ খ্রিষ্টাব্দে ০৭১৫ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলায় সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১ এর চেকপোস্টে প্রাইভেটকারে তল¬াসী করে ২৮ কেজি গাঁজা উদ্ধারসহ মাদক ব্যবসায়ী নাজমুল হোসেন(২৪)’কে গ্রেফতার করা হয়। তল-াশীকালে মাদক ব্যবসার কাজে ব্যবহৃত ০১টি প্রাইভেটকারও জব্দ করা হয়।

৩। গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় আসামী নাজমুল হোসেন এর বাড়ী কুমিল¬া জেলার কসবা থানাধীন হাক্র এলাকায়। গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। তার একমাত্র পেশা ছিল মাদক ব্যবসা। জিজ্ঞাসাবাদে সে আরোও স্বীকার করে যে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে কুমিল¬া সীমান্ত দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা বাংলাদেশে প্রবেশ করায় এবং বিভিন্ন কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে।

৪। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

পোস্টটি শেয়ার করুন