রাজবাড়ীতে পদ্মার পানি বৃদ্ধি ,প্লাবিত হচ্ছে তীরবর্তী গ্রাম

শিরোনাম সারাদেশ

বালিয়াকান্দি ( রাজবাড়ী ) প্রতিনিধি : রাজবাড়ীতে পদ্মা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। প্রতিনিয়ত প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। নতুন করে প্লাবিত হয়েছে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের চর আমবাড়িয়া, চর কাঠুরিয়ে ও চর মৌকুরি গ্রাম।

পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় পদ্মা নদীর পানি রাজবাড়ীর দৌলতদিয়া পয়েন্টে ৯ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে এখন বিপদসীমার ৬১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে পানি উন্নয়ন বোর্ড রাজবাড়ীর দৌলতদিয়া পয়েন্টের পরিমাপক ইদ্রিস আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।এদিকে এখনও নদী তীরবর্তী ও চরাঞ্চলসহ ১০ টি ইউনিয়নের কয়েক হাজার মানুষ পানিবন্দি অবস্থায় আছেন। দেখা দিয়েছে বিশুদ্ধ পানিসহ নানান সঙ্কট।

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকতা মোঃ আরিফুল হক জানান, রাজবাড়ী সদর উপজেলার চারটি, গোয়ালন্দ উপজেলার দুইটি, পাংশা উপজেলার দুইটি ও কালুখালী উপজেলার দুইটি ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। এরইমধ্যে জেলার সাড়ে সাত হাজার মানুষের তালিকা করা হয়েছে। যার মধ্যে পাঁচ হাজার আটশ’ মানুষের মাঝে ১০ কেজি করে চাল, শুকনো খাবার বিতরন করা হয়েছ।

পোস্টটি শেয়ার করুন