ভাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরন আলোচনা

শিরোনাম সারাদেশ

সরোয়ার হোসেন ভাঙ্গা,ফরিদপুর : ‘বেশী বেশী মাছ চাষ করি,বেকারত্ব দুর করি’’-এই শ্লোগানকে সামনে রেখে ফরিদপুরের ভাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্যাপন উপলক্ষে নানা কর্মসূচী পালিত হয়েছে। এ উপলক্ষে জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরন ও আলোচনাসভার আয়োজন করা হয়।

রোববার সকালে উপজেলা সংলগ্ন পুকুরে অতিথিদের উ্পস্থিতিতে মাছের পোনা অবমুক্ত করা হয়। পরে উপজেলা সেমিনার কক্ষে উপজেলা মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তীর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিম উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনাসভা ও সফল মৎস্যচাষীদের ক্রেষ্ট প্রদান করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবর রহমান চৌধুরী নিক্সন। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান,সাবেক উপজেলা চেয়ারম্যান শাহাদাত হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ইসাহাক মোল্লা, কৃষি অফিসার সুদর্শন শিকদার ,ইউপি চেয়ারম্যান অধ্যাপক শফি উদ্দিন,মোল্লা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিকবৃন্দ।

প্রধান অতিথি সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন তার বক্তব্যে বলেন,আমিষের ঘাটতি মেটাতে মৎস্য সম্পদ সংরক্ষন, মাছের উৎপাদন বৃদ্বিকল্পে মৎস্যচাষীদের উন্নত প্রশিক্ষন সহ নানা বিষয়ে সরকার গুরুত্ব দিচ্ছে। মৎস্য সম্পদ বৃদ্বিতে সবার সচেতনতার পাশাপাশি সরকারের নেওয়া কর্মসূচী এগিয়ে নিতে হবে। তবেই আমিষের ঘাটতি মেটানো সম্ভব হবে। উল্লেখ্য যে, ২৮ আগষ্ট থেকে ৩ আসেপ্টেম্বর পর্যন্ত সারা দেশের ন্যায় ভাঙ্গায় সপ্তাহব্যাপী মৎস্য সপ্তাহ বিষয়ে নানা কর্মসূচী পালনের সিদ্বান্ত গৃহীত হয়।

পোস্টটি শেয়ার করুন