অবৈধ দুইটি ড্রেজার জব্দ করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট 

শিরোনাম সারাদেশ
মনির হোসেন নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করেছে নবীনগর উপজেলা প্রশাসন।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলার নাটঘর ইউনিয়নের ঋষিপাড়া এলাকার ফসলি জমি থেকে, নাটঘরের ঋষিপাড়ার বিশ্বজিৎ ও বড়হিত গ্রামের মলাই মিয়া দীর্ঘদিন ধরে বাড়ির পার্শ্ববর্তী জমিথেকে দুইটি ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। অভিযোগ পাওয়ার পর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশসহ অভিযান পরিচালনা করেন। বালি উত্তোলনের সময় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত চারটি ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করেন উপজেলা সহকারী (ভূমি) কমিশনার মোশাররফ হোসাইন । 
এসময় টের পেয়ে ড্রেজার মালিকগণ পালিয়ে যায়। উপজেলা সহকারী (ভূমি) কমিশনার মোশাররফ হোসাইন জানান, দীর্ঘদিন ধরে এই ফসলি জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন ও বিক্রি করে আসছে। এতে আশপাশের ফসলি জমিতে ভাঙন দেখা দেয়। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করা হয়। ওই সকল সরঞ্জাম নিলামে বিক্রি করে অর্থ রাষ্ট্রীয় খাতে জমা দেওয়ার শর্তে স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের নায়েব ও ইউপি মেম্বার জিম্মায় দেওয়া হয়েছে।
পোস্টটি শেয়ার করুন