শ্রীপুরে মাস্ক ও অক্সিজেন গ্রহণের যন্ত্র বিতরণ

শিরোনাম সারাদেশ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানাতে সতর্কতার জন্য মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা “হীড বাংলাদেশ”। রোববার দিনব্যাপী শ্রীপুরের কেওয়াপাড়া ও শ্রীপুর পৌর শহরে এগুলো বিতরণ করা হয়।

হীড বাংলাদেশের নির্বাহী পরিচালক আনোয়ার হোসেন জানান, রোববার মোট ৭’শ সেনিটাইজার, ১ হাজার ৪’শ মাস্ক বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে বিতরণ করা হয়। এসময় কোভিড-১৯ রোগীদের জন্য জার্মানীর তৈরী একটি অক্সিজেন গ্রহণের যন্ত্র শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদান করা হয়।

তিনি জানান, বৈশি^ক করোনাকালে এ পর্যন্ত দেশের ২৫টি সরকারি হাসপাতালে একটি করে অক্সিজেন গ্রহণের যন্ত্র প্রদান করা হয়। ওই যন্ত্রের বৈশিষ্ট্যের ব্যাপারে তিনি বলেন, একই সময়ে দু’জন রোগী অক্সিজেন নিতে পারবে। রিফিলের কোনো প্রয়োজন নেই। তবে বৈদ্যুতিক সংযোগ থাকা সাপেক্ষে ২৪ ঘন্টা অক্সিজেন সরবরাহ করবে যন্ত্রটি।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ জানান, এমন উদ্যোগ অসুস্থ এবং দু:স্থ মানুষের কল্যাণে কাজে লাগে। সমাজের সক্ষম মানুষদের প্রত্যেককেই সরকারকে সহযোগিতা হিসেবে কোনো না কোনোভাবে এগিয়ে আসা উচিত। এসময় সংস্থাটির বোর্ড মেম্বার মনোয়ার হোসেন পিন্টু, মাওনা শাখা ব্যবস্থাক এস কে মামুন, শ্রীপুর উপজেলা ট্রাইবাল এসোসিয়শনের সভাপতি সাগর সাংমা প্রমূখ কর্মসুচীর সঙ্গে ছিলেন।

পোস্টটি শেয়ার করুন