ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক ঈদ-উল আযহা : ঈদ মোবারক

শিরোনাম সারাদেশ

গাজীপুর মহানগর মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে গাজীপুর মহানগর সহ সর্বস্তরের জনগণকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা
ঈদ মোবারক

জনতার সময় ২৪ এর ডেস্কে এক ঈদ শুভেচ্ছা বার্তায় সৈয়দা শাহীতাজ বারী বলেন ,ঈদ মানে-হাসি খুশি, ঈদ মানে আনন্দ, ,ঈদ আনন্দে ভরে উঠুক সকল শ্রেণী পেশার মানুষের জীবন, ঈদ হোক সকল মানুষের, শান্তি ও সমৃদ্ধির সেতুবন্ধন।

সৈয়দা শাহীতাজ বারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ  বাংলাদেশ আওয়ামী লীগের ,সকল, সিনিয়ার নেতা অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ দেশবাসীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। শুভেচ্ছা বার্তায় তিনি বর্তমানে দেশে করোনা মহামারী পরিস্থিতিতে সচেতনতা অবলম্বন করে ঈদ উপভোগ করতে সকলকে অনুরোধ করেন।

শাহীতাজ বারী বলেন সরকারের সর্বপ্রকার নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলি ও দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঈদ উপলক্ষে মন থেকে সকল হিংসা বিদ্বেষ অহংকার ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে একে অপরের সহযোগিতা করি সুখী সুন্দর জীবন গড়ে তুলি।

ঈদ-উল আযহা মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে আজ থেকে হাজার হাজার বছর পূর্বে মুসলমান জাতির পিতা হযরত ইব্রাহিম (আঃ) প্রদর্শিত কোরবানির দীক্ষায় দিক্ষিত হয়ে পশু কোরবানির মধ্য দিয়ে দিনটি পালন করবে ধর্মপ্রাণ মুসলমানেরা । কোরবানির ঈদ মুসলিম সমাজের ত্যাগের উৎসব। ভোগে নয়, ত্যাগেই শান্তি এমনই শিক্ষা পাওয়া যায় এই ঈদে।

সেই ত্যাগের মহিমায় মুসলিম সম্প্রদায় জিলহজ্ব মাসের ১০ তারিখে আল্লাহর অনুগ্রহ প্রাপ্তির আশায় পশু কোরবানি করে থাকেন। কোরবানির পশুর বর্জ্য নিদৃষ্টস্থানে ফেলে আমাদের এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের কর্তব্য।

তিনি আহ্বান জানান স্বাস্থ্যবিধি মেনে চলি,পরিষ্কার পরিচ্ছন্ন জীবনজাপন করি নিরাপদ থাকি সকল কে আবারো ঈদ মোবারক ।

পোস্টটি শেয়ার করুন