নবীনগরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

শিরোনাম সারাদেশ

নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: সারা দেশে এক নাগাড়ে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের চলমান কাজ শেষে ৫০টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিগত দুই বছর আগে সারাদেশে প্রত্যেকটি উপজেলায় দৃষ্টি নন্দন মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠা শুরু করার পর বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে টেলিকনফারেন্সের মাধ্যমে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র শুভ উদ্বোধন করেন তিনি।

তারই অংশ হিসেবে নবীনগর উপজেলার ইব্রাহিমপুরে অবস্থিত দৃষ্টি নন্দন ও প্রাকৃতিক সৌন্দর্য বেষ্টনীর মধ্যে এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে জনপ্রতিনিধি প্রসাশনিক কর্মকর্তা,রাজনৈতিক সাংবাদিক ও বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ একরামুল ছিদ্দিক,নবীনগর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোঃ আমিনুর রশিদ,সহকারী ভূমি কমিশনার মোঃ ইকবাল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জাকির হোসেন সাদেক, মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার শামসুল আলম সরকার এতিম খানা শাশাব হুজুর সৈয়দ ফয়েজী মোহাম্মদ আহম্মদউল্লেখ এতিম খানা মাদ্রাসার পিন্সিপাল  মো, এনামুল হক কুতুবী উইপি সদস্য মোঃ আবু মুছা সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বর্তমান সরকারের মহা উন্নয়ন পরিকল্পনার অংশ এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে থাকবে নারী-পুরুষদের জন্য পৃথক পৃথক অজু ও নামাজ আদায়ের সুবিধা,প্রতিবন্ধী মুসল্লিদের টয়লেটসহ নামাজের পৃথক ব্যবস্থা, ইসলামি বই বিক্রয় কেন্দ্র,ইসলামিক লাইব্রেরি,অটিজম কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামিক গবেষণা ও দীনি দাওয়া কার্যক্রম,হেফজখানা, শিশু ও গণশিক্ষার ব্যবস্থা, দেশি-বিদেশি পর্যটকদের আবাসন ও অতিথিশালা, মরদেহ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, হজ যাত্রীদের নিবন্ধনসহ তাদের প্রশিক্ষণ,ইমামদের প্রশিক্ষণ ও গাড়ি পার্কিং,ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিস ও থাকার ব্যবস্থা।

২৯৬০০ বর্গফুট এই মসজিদটির ১২ কোটি,৬৫ লক্ষ,৪৩ হাজার টাকা ডিপিডি মূল্যে নির্মান করেছেন ডিসিএল এন্ড এমএজেড প্রতিষ্ঠানের কর্নদ্বার আবু জাহিদ ও সাদিকুল হক (সাদির)

পোস্টটি শেয়ার করুন