নবীনগরে অনলাইনে ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে 

শিরোনাম সারাদেশ
মনির হোসেন নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল। জনগনের দোড়গোড়ায় সহজে ভূমি সেবা পৌঁছে দিতে ০৬ জুন, ২০২১ থেকে ১০ জুন, ২০২১ পর্যন্ত জাতীয় ভূমি সেবা সপ্তাহ -২০২১ পালন করা হচ্ছে।
এবারের সেবা সপ্তাহের অন্যতম প্রধান বিষয় অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়’ এ কার্যক্রমের অংশ হিসেবে অনলাইনে ভূমি উন্নয়ন কর রেজিষ্ট্রেশন কার্যক্রম বিষয়ে এক বিশেষ অবহিতকরণ সভা আজ সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 
সহকারী কমিশনার(ভূমি) ইকবাল হাসানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার  একরামুল ছিদ্দিক। এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন  নবীনগর প্রেসক্লাবের সভাপতি মো.জালালউদ্দিন মনির, নবীনগর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মো. ফিরোজ মিয়া, ইব্রাহিমপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু মুছা। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ।
জমির খাজনা (ভূমি উন্নয়ন কর) প্রদানের কার্যক্রম ডিজিটাল করার উদ্যোগ নিয়েছে সরকার। ফলে এখন থেকে জমির খাজনা ইউনিয়ন ভূমি অফিসে না গিয়ে অর্থাৎ ঘরে বসে কিংবা দেশের বাইরে থেকেও মোবাইলে প্রদান এবং দাখিলা সংগ্রহ করা যাবে। 
হয়রানিমুক্ত ভাবে জমির খাজনা দিতে জমির তথ্য রেজিস্ট্রেশন করতে নিন্মলিখিত কাগজপত্র সহ যোগাযোগ করুন আপনার নিকটস্থ                                                                   
                                                 #ইউনিয়ন_ডিজিটাল_সেন্টারে কিংবা #ইউনিয়ন_ভূমি_অফিসে।
 
১. খতিয়ানের কপি,
২. পূর্ববর্তী দাখিলার কপি,
৩. পাসপোর্ট সাইজের ছবি,
৪. জাতীয় পরিচয়পত্র এবং
৫. মোবাইল নাম্বার।
আপনি নিজে www.ldtax.gov.bd বা land.gov.bd ওয়েব ঠিকানায় ঢুকে কিংবা ৩৩৩ বা ১৬১২২ নাম্বারে ফোন করে আপনার রেজস্ট্রেশন সহজেই সম্পন্ন করতে পারবেন। আগামী ৩০ জুন, ২০২১ এর পর অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া জমির খাজনা দেওয়া যাবে না বলে সভায় জানানো হয়।
এসংক্রান্ত যে কোন জিজ্ঞাসার জন্য আপনার সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা অথবা সহকারী কমিশনার (ভূমি) এর সাথে যোগাযোগ করতে পারেন। 
পোস্টটি শেয়ার করুন