মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার তালিকায় নাম দেখতে চান নুর হোসেন সরকার

শিরোনাম সারাদেশ

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: মৃত্যুর আগে সহযোগী মুক্তিযোদ্ধা নুর হোসেন সরকার সরকারি তালিকায় তার নাম দেখে যেতে চান।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে স্বাধীনতা সংগ্রামে মৃত. হাজি কালু ভূইয়ার পুত্র শাহজাহান ভূইয়া, গেজেট নং-২১০ তাং- ০/০৫/২০০৫, মুক্তিবার্তা ভারতীয় তালিকা নং-০৩১৪০১০১৫৭ এবং উইং কমান্ডার বদিউজ্জামান এর নেতৃত্বে সহযোগী মুক্তিযোদ্ধা হিসেবে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের নগরাজপুর গ্রামের মৃত. ওসমান আলী সরকারের পুত্র নুর হোসেন সরকার নাগেশ্বরী উপজেলার চন্ডিপুর বাটুয়াখানা ব্রীজ, কুড়িগ্রাম সদরের কুমরপুর এলাকার সবপাড়া এবং চর বড়াইবাড়ী গ্রামে পাক বাহিনীর সাথে সম্মূখ যুদ্ধে অংশ নেয় এবং ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের জমিরের খেয়া নীল কুমর নদী পাড়াপাড়ে মুক্তিযোদ্ধাদের সহযোগীতা করেন নুর হোসেন সরকার।

খোঁজ নিয়ে জানা যায়, নুর হোসেন সরকার ছাত্র জীবনে ছাত্রলীগ, পরে ফুলবাড়ী উপজেলা আওয়ামীগের আইন সম্পাদক এবং বর্তমান উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। কিন্তু স্বাধীনতার ৪৮ বছরেও মুক্তিযোদ্ধা হিসেবে কোন স্বীকৃতি পায়নি নুর হোসেন সরকার।

নুর হোসেন সরকার জানান, ১৯৭১ সালে জীবন বাজী রেখে মুক্তিযোদ্ধাদের সহযোগী হিসেবে কাজ করেও আজও কোন সরকারিভাবে আমার নামের তালিকা পায়নি। তিনি তার নামের তালিকাসহ সরকারি সুযোগ সুবিধা পাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সু-দৃষ্টি কামনা করেছেন।

পোস্টটি শেয়ার করুন