আমতলীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো মহান বিজয় দিবস

শিরোনাম সারাদেশ
বরগুনা প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় বরগুনার আমতলীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৪৮ তম মহান বিজয় দিবস পালিত হয়েছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসেন শুভ সুচনা করা হয়। সকাল ৮ টায় স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্বরণে নির্মিত স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, উপজেলা আওয়ামীলী, পৌরসভা, থানা পুলিশ, রিপোর্টার্স ইউনিটি, প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, মানবাধিকার সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী- বেসরকারী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো পুস্পস্তবক অর্পণ করেন।
সকাল সারে ৮ টায় আমতলী সরকারী একে হাই স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয়।
জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান। এতে মুক্তিযোদ্ধা, পুলিশ, বিএনসিসি, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্বাধীনতা যুদ্ধ ভিত্তিক মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করেন।
অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা, চিত্রাংকন প্রতিযোগিতা, মসজিদ- মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে বিশেষ দোয়া, হাসপাতাল, এতিমখানা ও শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়া উপজেলার সামাজিক,সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস পালন করেছেন।
পোস্টটি শেয়ার করুন