পঞ্চগড়ে বুদ্ধিজীবি দিবস পালিত

শিরোনাম সারাদেশ

মোঃ জাহেদ বিন আল মাসুদ, পঞ্চগড় প্রতিনিধি:: নানা কর্মসূচির মধ্য দিয়ে পঞ্চগড়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে পঞ্চগড় সাকির্ট হাউজ চত্বর থেকে একটি শোক র‍্যালী বের হয়। র‍্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা পরিষদের সামনে বদ্ধভুমিতে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শেষ হয়।

র‍্যালিতে অংশ নেয় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান, জেলা পরিষদের প্রধান নির্বাহি কর্মকর্তা আব্দুল আলিম খান ওয়ারেশী, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলামসহ সকল মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

এর আগে সার্কিট হাউজ সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরাল এবং মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পন করেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার সুপার মোহাম্মদ ইউসুফ আলী। পরে শহীদদের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত পরিচালিত হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতা, সন্ধায় শহীদ মিনারে আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং বধ্যভূমি চত্বর ও শহীদ মিনার চত্বর মোমবাতি প্রজ্জ্বলন এবং চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

পোস্টটি শেয়ার করুন