বরগুনায় জোছনা উৎসবে লাখো কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন

শিরোনাম সারাদেশ

তালতলী থেকে আবু হানিফ নয়ন:: বরগুনার তালতলীতে জোছনা উৎসব উদযাপিত হয়েছে বরগুনা-১ আসনের সংসদ সদস্য সাবেক উপমন্ত্রী এ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু প্রধান অথিতি ছিলেন, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মারুফ হোসেন পৌর মেয়র সাহাদাত হোসেন পাথরঘাটার উপজেলা চেয়ারম্যান কবির হোসেন, তালতলীর উপজেলা চেয়ারম্যান রেজবি উল কবির জোমাদ্দার, তালতলী উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা, তালতলী থানা বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ বরগুনা সদর থেকে দুটি লঞ্চ এবং আমতলী পাথরঘাটা কলাপারাসহ রাজধানী ও বিভাগীয় শহর থেকেও দর্শনার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে লাখ কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করার পর নৃত্য ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে উদ্ভোধনী অনুষ্ঠান শেষ হয় এবং রাখাইন নৃত্য বলি বল হা ডু ডু ফানুস উৎসব বাহারী ঘুরি উড়ানো মিনি যাত্রা পুতুল নাচ যাদু প্রদর্শনী দূর্নীতি বিরোধী সপথ বাক্য পাঠ হয়লা গান প্রদীপ প্রজ্বলন বাল্য বিবাহ বিষয়ক নাটিকা, দেশীয় সাংস্কৃতিক গান এবং সর্বশেষ জোছনায় অবগাহনের মাধ্যমে ৫ম বারের মত জোছনা উৎসব শেষ। হয় সাংবাদিক সোহেল হাফিজের হাত ধরে এ উৎসবের জন্ম হয় কিন্তু জেলা প্রশাসন বিভিন্ন উদ্যোগের মাধ্যমে জোছনা উৎসব সফল করতে নানা বিধ সহযোগিতা করে।

অনুষ্ঠান ঘিরে কঠোর নিরাপত্তা ছিলো তালতলীর সাবেক উপজেলা নির্বাহী অফিসার বদরুজ্জদা শুভর নামে তিনি শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতের নামকরন করেছিলেন আর জোছনা উৎসবটি এশিয়া মহাদেশের সেরা জোছনা উৎসব হিসেবে স্থান করে নিয়েছে।

পোস্টটি শেয়ার করুন