বরগুনা জেলা পরিষদের সদস্য এ্যাডঃ আরিফ-উল হাসানের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে বাঁধ নির্মাণ

শিরোনাম সারাদেশ

এইচ এম রাসেল, বরগুনা সংবাদদাতা: বরগুনা আমতলী উপজেলাধীন আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পাতাকাটা গ্রামে দীর্ঘদিন যাবৎ একটি বেড়িবাঁধ না থাকায় কারণে এলাকার ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি এবং জোয়ারের পানিতে বসতঘরসহ গোয়াল ঘর পানিতে ডুবে যেত।

এলাকাবাসীর দুর্ভোগের কথা চিন্তা করে বরগুনা জেলা পরিষদের সদস্য, আমতলী পৌর যুবলীগের সভাপতি, হলদিয়া ইউনিয়নের কৃতিসন্তান অ্যাডঃ আরিফ-উল হাসানের উদ্যোগে স্থানীয় ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু কালাম মিয়া কে সাথে নিয়ে গ্রামের লোক নিয়ে এক পরামর্শ বৈঠক হয়। বৈঠকে সিদ্ধান্ত হয় এলাকাবাসী সহ এ্যাডঃ আরিফ সেচ্ছাশ্রমে অংশগ্রহন করবে এবং স্থানীয় শ্রমিকের সাথে কাজ করবেন। স্থানীয় শ্রমিকদের মজুরী এ্যাডঃ আরিফ পরিশোধ করিবেন।

এ্যাডঃ আরিফ-উল হাসান (আরিফের) নিজ অর্থায়নে শনিবার (২৪ নভেম্বর) ভোরে স্থানীয় শ্রমিকরা ঝুপড়ি ও কোদাল সহ উপস্থিত হয়ে প্রায় ২ দিনের আপ্রাণ চেষ্টায় আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ৮ নং পাতাকাটা গ্রামে অ্যাডঃ আরিফের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে অস্থায়ী ভেরি বাঁধটি নির্মাণ করেন।

জেলা পরিষদের সদস্য ও পৌর যুবলীগের সভাপতি, এ্যাডঃ আরিফ-উল হাসান (আরিফ) জানান, বিগত অনেক বছর যাবত ভেরি বাঁধটি না থাকায় এলাকাবাসীর অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে। আমি এই এলাকার জেলা পরিষদ সদস্য তাই এলাকা বাসীর সহযোগীতা নিয়ে স্বেচ্ছাশ্রমে এবং স্থানীয় শ্রমিকদের মাধ্যমে এই ভেরিবাঁধটি নির্মান করি।

পোস্টটি শেয়ার করুন