নবীনগরে এন্টিবায়োটিক অপব্যবহার প্রতিরোধ ও প্রাইভেট  ক্লিনিক ফার্মাসিষ্টদের সাথে স্বাস্থ্য বিষয়ে সচেতনামূলক সভা 

শিরোনাম সারাদেশ
মোঃ মনির হোসেন, নবীনগর প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে এন্টিবায়োটিক অপব্যবহার প্রতিরোধকল্পে প্রাইভেট কিনিক ও ফার্মাসিষ্টদের সাথে বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেকএর হল রুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ শাহ্ আলম।
সভায় প্রাইভেট কিনিক/হাসপাতালসমূহ কার্যক্রমের চলমান অবস্থা পর্যালোচনা,সরকারি বেসরকারি সকল হাসপাতালে নরমাল ডেলিভারী বাড়ানো, বজ্য ব্যবস্থাপনা, নার্সদের উপস্থিতি নিশ্চতকরণ, সেবার গুনগতমান নিশ্চিত ও সেবা গ্রহিতাদের অধিকার সম্পর্কিত উন্মুক্ত আলোচনা হয় এবং রোগীদের কাউন্সিলিং, ২৪ ঘন্টা চিকিৎসক ও ডিপ্লোমা নার্স রাখা, নরমাল ডেলিভারি রুম ও ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপন, প্রাইভেট ক্লিনিক সমূহের লাইসেন্স নবায়ন, প্রতি রাতে একটি করে ফার্মেসী খোলা রাখা, ডাক্তার প্রেসক্রিপশান ছাড়া এন্টিবায়োটিক বিক্রি না করা,যথাযথ নিয়ম মেনে প্রাইভেট কিনিক ও ফার্মেসী ব্যবসা চালু রাখাসহ এসব নিয়ম না মানলে আইনের আওতায় আনার হুশিয়ারী করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসের স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন, মেয়র অ্যাডভোকেট শিব শঙ্কর দাস,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, ডাক্তার আহম্মেদ হোসেন, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, প্রেসকাব সভাপতি মাহাবুব আলম লিটন, আ’লীগ নেতা নাছির উদ্দিন সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু । বক্তব্য রাখেন ঔষধ ব্যবসায়ি সমিতির সভাপতি সুবির সাহা, সেক্রেটারী আফজাল হোসেনসহ উপস্থিত ক্লিনিক মালিকরা।
2 Attachments
পোস্টটি শেয়ার করুন