জাতীয় শ্রমিক লীগের  ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী,বিভিন্ন আয়োজনে পালিত হয়েছে

বাংলাদেশ শিরোনাম

নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার ১২ অক্টোবর  ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী বিভিন্ন আয়োজনে পালিত হয়েছে। 

দিবস-টি উপলক্ষে সকাল ১১ টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু করা হয়। জাতির জনকের প্রতিকৃতি চত্বরে ফুল দিয়ে শুভেচ্ছা  শেষে নেতৃবৃন্দ দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন ও বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা কামনা করে দোয়া করা হয়েছে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয় দলটির সাধারণ সম্পাদক কে এম আজম খসরুর নেতৃত্বে একটি আনন্দ মিছিল অনুষ্ঠিত হয় মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউ থেকে শুরু হয়ে গুলিস্তান জিরো পয়েন্ট ও মুক্তাঙ্গন প্রদক্ষিণ করে পুনরায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় আওয়ামী লীগের কার্যালয়ে এসে শেষ হয়।

এর আগে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উদ্দেশ্যে  প্রধান অতিথি হিসাবে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন আজম  খসরু। তিনি বলেন ১৯৬৯ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন এবং ছাত্রলীগ তিনি নিজে হাতে গঠন করেছিলেন। আজ শ্রমিক লীগ একটি সুসংগঠিত শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে এই সংগঠনটি মানুষের কল্যাণে দেশের কল্যাণে কাজ করবে, শ্রমিকের দাবি আদায়ের কথা বলবে। শ্রমিক শ্রেণীর দুঃখে কষ্টে এগিয়ে যাবে। শ্রমিক শ্রেনীর  কল্যাণে  কাজ করবে এটাই বঙ্গবন্ধুর চাওয়া ছিল। তাই আমি শ্রমিক লীগ কে একটি সুশৃংখল সংগঠন হিসেবে দেখতে চাই ।

সংগঠনের ভেতরে বিভক্তি দেখতে চাই না আমি ভাই লীগ চাইনা নেতা লীগ চাই না আমি চাই জাতীয় শ্রমিক লীগ বঙ্গবন্ধুর আদর্শের কথা বলবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কথা বলবে এবং কাজ করবে। ভবিষ্যতে কমিটি গঠন হবে সম্মেলনের মাধ্যমে। আমি দ্যার্থহীন ভাষায় বলতে চাই , সকলকে  জানাতে চাই কারো সুপারিশে কোন সংগঠন, কোন কমিটি তৈরি হবে না ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিবুর রহমান সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি। শ্রমিক লীগ কেন্দ্রীয় সহ-সভাপতি তোফায়েল আহমেদ। মেহেদী হাসান প্রচার সম্পাদক কেন্দ্রীয় শ্রমিক লীগ মোহাম্মদ শহীদ ডাকুয়া শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক জাতীয় শ্রমিক লীগ এছাড়াও ঢাকা সহ আশপাশের জেলাসমূহ থেকে শ্রমিক লীগের হাজার হাজার নেতৃবৃন্দ মিছিল ও গাড়িবহর নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এদের মধ্যে অন্যতম সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির আতিকুজ্জামান পাটোয়ারী ও সানাউল্লাহ সানির নেতৃত্বে এক বিশাল গাড়িবহর নিয়ে অংশগ্রহণ করেন বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী কেন্দ্রীয় আয়োজনে। 

এসময় বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী কেন্দ্রীয় অনুষ্ঠানে অংশনেন শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক আহ্বায়ক কমিটির আহ্বায়ক আতিকুজ্জামান পাটোয়ারী,যুগ্ন-আহবায়ক সানাউল্ল্যাহ ভূঁইয়া সানি,আশুলিয়া আঞ্চলিক আহবায়ক কমিটি অন্যতম সদস্য সেলিম মন্ডল, অন্যতম সদস্য কাজি সায়েদুল আলম, ইদ্রিস আলী, খলিলুর রহমান খলিল,মেহেদী হাসান সুমন,আলমগীর হোসেন সাগর, জিয়া ,কামরুল হাসান,রিয়াজুদ্দিন রেজন,নাজমুল হক ইমু,আল মামুন কুদ্দুস,আল মামুন বিপ্লব, সাগর,তুলা, সেলিম, মামুন রানা, সহ আশুলিয়া জাতীয় শ্রমিকলীগ আঞ্চলিক কমিটির সহস্রাধিক নেতা কর্মী বৃন্দ।

পোস্টটি শেয়ার করুন