গাইবান্ধায় চাপাদহ বি.এল.উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদ্যাপন

শিরোনাম শিল্প-সাহিত্য

শাহজাহান সিরাজ, গাইবান্ধা: গাইবান্ধায় চাপাদহ বি.এল. উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। দিনব্যাপি বণার্ঢ্য আয়োজনের মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি, পায়রা অবমুক্ত করণ, কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত গেয়ে পতাকা উত্তোলন করে একটি বণার্ঢ্য এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে বিদ্যালয় চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এম.পি, বিশেষ অতিথি হিসাবে ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ এনায়েত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জেবুন নাহার, বীর মুক্তিযোদ্ধা হারুন অর শরীদ, বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হক, মিদুল মোস্তাফিজ ঝন্টুসহ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী এবং এলাকার গর্ণমান্য ব্যক্তিবর্গ। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ খবির উদ্দীন।
উল্লেখ, ১৯১৯ সালের ১ জানুয়ারী কুপতলা ইউনিয়নের বালুয়া এলাকায় ৭৭ শতক জমিতে জুনিয়র মাদ্রাসা হিসেবে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ১৯৫৬ সালে বর্তমানে জায়গায় বিদ্যালয়টি স্থানান্তর করা হয়। বিদ্যালয়ের প্রথম প্রধান শিক্ষক হবিবর রহমান। তখন ছাত্র ছাত্রছাত্রী ছিল ১৫০ জন, শিক্ষক ছিল ৫ জন। বর্তমানে বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী ১৮ জন। ছাত্রছাত্রী ৭৮৩ জন। এরমধ্যে ছাত্রী ৩৭০ জন। ১৯১৮ সালের ১ জানুয়ারী বিদ্যালয়ে শতবর্ষ পূর্ণ হয়। কিন্তু নানা কারণে শতবর্ষ পালন করা হয়না বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুর রাজ্জাক জানান।

পোস্টটি শেয়ার করুন